Ameen Qudir

Published:
2017-03-12 19:24:54 BdST

স্বাস্থ্যঝুঁকি ও চ্যালেঞ্জ আন্তর্জাতিক সম্মেলনে তুলে ধরলেন বিএমএ নেতা


 


ডাক্তার প্রতিদিন
_____________________________


প্রবন্ধে বাংলাদেশের বায়ু দূষণ, স্বাস্থ্য ঝুঁকি এবং এ বিষয়ে করণীয় ও সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের বিষয়ে বিস্তারিত তথ্য আন্তর্জাতিক সম্মেলনে তুলে ধরলেন বিএমএ নেতা। তার বক্তব্য বিপুল প্রশংসাধন্য হয়। এই অঞ্চলের স্বাস্থ্য সেবার চ্যালেঞ্জ কিভাবে মোকাবেলা করা যায় , তা নিয়েও বক্তারা আলোকপাত করেন।


Indian Medical Association-IMA ও Confederation of Medical Associations in Asia and Oceania-CMAAO কর্তৃক ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠিত তিন দিন “International Summit on Air Pollution – Health Advisories” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের দ্বিতীয় দিন ১০মার্চ’২০১৭ শুক্রবার “Scientific Session-III: Air Pollution & Health” এ প্যানেল বক্তা হিসাবে Air Pollution : Bangladesh Perspective বিষয়ের উপর বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মোঃ আবুল হাসেম খান।

 

উক্ত প্রবন্ধের উপর আলোচনায় অংশগ্রহন করেন World Medical Association এর President Dr. Ketan Desai, Indian Medical Association এর National President Dr K K Aggarwal ও Indian Medical Association এর Honorary Secretary General Dr. R N Tandaon.

 

প্রবন্ধে বাংলাদেশের বায়ু দূষণ, স্বাস্থ্য ঝুঁকি এবং এ বিষয়ে করণীয় ও সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের বিষয়ে বিস্তারিত তথ্য উপাত্ত¡ উপস্থাপন করা হয়। উক্ত সম্মেলনে অংশগ্রহনের জন্য বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সহ-সভাপতি ডা. মোঃ জামাল উদ্দিন খলিফা, মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মোঃ আবুল হাসেম খান গত ৯মার্চ নয়া দিল্লী গমন করেন।

বিএম এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়