Ameen Qudir

Published:
2017-03-02 16:23:00 BdST

রোগী যখন আপনার প্রশংসা করবে, তখনই আপনি ভাল ডাক্তার :ডা. এবিএম আব্দুল্লাহ




আহির ফা হিয়ান বুবকা

____________________________

মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, ভালো মানুষ ও যোগ্য চিকিৎসক হয়ে নবাগত রেসিডেন্টবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে বিশ্বের ১ নম্বর মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উন্নীত করতে সক্ষম হবেন এটাই প্রতাশ্যা।

১ মার্চ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মার্চ ২০১৭ সেশনে ভর্তি রেসিডেন্সি প্রোগ্রাম-শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে তিনি এক থা বলেন।

তিনি বলেন, সমাজের মানুষ যখন আপনার স্বীকৃতি দেবে, আপনার রোগীরা যখন ভালো বলবে, কেবল তখনই আপনি ভালো ডাক্তার। শুধু বই পড়ে ভালো ডাক্তার হওয়া যায় না। এজন্য রোগীদের সর্বপরি মানুষকে বুঝতে হবে। সবাই ক্ষুদ্র দলাদলির ঊর্ধে উঠে বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে হবে।

অনুষ্ঠানে সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ে ১৮৯৩ সালে রেসিডেন্সি প্রোগ্রাম চালু হয়েছিল। উচ্চমানের নৈতিকতা ও মানবিক গুণাবলী ধারণ করে এবং সঠিকভাবে চিকিৎসা শিক্ষা সম্পন্ন করার মাধ্যমে রেসিডেন্ট চিকিৎসবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্ট প্রোগ্রামকে সফল করতে সক্ষম হবেন।

বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান নবাগত রেসিডেন্টদের সেরাদের সেরা উল্লেখ করে বলেন, রোগীদের যথাযথ সময় দিয়ে চিকিৎসাসেবা প্রদান ও চিকিৎসকদের নিজেদের আত্ম মর্যাদা উপলদ্ধি করে তা রক্ষার মাধ্যমে চিকিৎসক সমাজের গৌরব আরো বৃদ্ধি করতে হবে।

ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান তাঁর বক্তব্যে রোগীদেরকে নিজের মা, বাবা, ভাই-বোন মনে করে চিকিৎসাসেবা প্রদানের আহ্বান জানান।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়