Ameen Qudir

Published:
2017-02-04 18:48:50 BdST

বেশীর ভাগ চিকিৎসক নেতার মেরুদন্ড নেই :ডা. ইমরান এইচ সরকার





ডা. ইমরান এইচ সরকার
____________________________

এসএসসির মতো গুরুত্বপূর্ণ একটি পাবলিক পরীক্ষার প্রশ্নপত্রে যে নগ্নভাবে একটি পেশাজীবী সমাজকে আক্রমণ করা হয়েছে তা ন্যক্কারজনক। একজন চিকিৎসক হিসেবে নয়, বরং একজন সাধারন নাগরিক হিসেবেই এই জঘন্য ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

আমি বলছি না ডাক্তারদের সবাই ধোয়া তুলসি পাতা। আবার এটাও সত্য সবাই কসাই না, লোভীও না। এটা সম্ভবত সকল পেশার ক্ষেত্রেই প্রযোজ্য।

এদেশের চিকিৎসা ব্যবস্থা কিংবা চিকিৎসক সমাজকে হেয় প্রতিপন্ন করলে দেশের কতোটা ক্ষতি, এটা বুঝতে মহাপন্ডিত হবার প্রয়োজন নেই। কোন বেনিয়ারা লাভবান হবে এটাও খুব সরল হিসাব নিকাশ।

এদেশের সবকিছু যখন চলছে পেশীর জোরে তখন মেধা কিংবা জ্ঞান-বুদ্ধি কোনো যোগ্যতা নয়। যাদের পেশীর জোর আছে তাদের নিয়ে কি এমন লেখার কোনো সাহস হতো কারো? হতো না, হবেও না।

আমাদের দেশের চিকিৎসকদের জ্ঞান-বুদ্ধি, মেধা সবই আছে কিন্তু পেশীর জোর নেই। তবে চিকিৎসক নেতাদের কথা কিছু না বলাই উত্তম। উনাদের বেশীরভাগের সবই আছে কিন্তু মেরুদন্ড নেই।

প্রত্যাশা করছি, চিকিৎসক নেতারা না পারলেও সাধারন চিকিৎসকরা অন্তত এমন দুর্যোগে মেরুদন্ড সোজা করে দাঁড়াবেন। দেশবিরোধী বেনিয়া চক্রের হাত থেকে চিকিৎসা ব্যবস্থা রক্ষায় শেষ লড়াইটা করবেন।

এই মুহুর্তে চিকিৎসক সমাজের উচিত ওই জঘন্য প্রশ্ন প্রণেতাদের বিরুদ্ধে শক্ত অবস্থানে যাওয়া। আর শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরের উচিত অবিলম্বে ওই প্রশ্ন প্রণেতাদের মুখোশ উম্মোচন করে বিচারের আওতায় আনা।

___________________________


ডা. ইমরান এইচ সরকার , গনজাগরণ মঞ্চ খ্যাত প্রখ্যাত পেশাজীবী নেতা।
তার এই লেখাটি ডাক্তার প্রতিদিন দপ্তরে পাঠিয়েছেন পান্থ আহমেদ।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়