Ameen Qudir

Published:
2016-12-25 14:06:42 BdST

শুধু ডাক্তারদের ফি নির্ধারণ কতটুকু যৌক্তিক : বিএসএমএমইউ ভিসি


    

ডাক্তার প্রতিদিন
___________________


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডীন ও ইন্টারন্যাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ স্যারের ৬ষ্ঠতম চিকিৎসা বিজ্ঞান সংক্রান্ত বই ‘প্রাকটিক্যাল ম্যানুয়াল ইন ক্লিনিক্যাল মেডিসিন-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান হয়ে গেল সম্প্রতি ।

প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

তিনি বলেন, অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বর্তমানে বাংলাদেশের রোগীদের কাছে সবচেয়ে জনপ্রিয় চিকিৎসক।

ছাত্রদের কাছেও তিনি অত্যন্ত প্রিয়। সাদা মনের মানুষ তিনি। এখনো ভিজিট নেন মাত্র ৩০০ টাকা।

অনুষ্ঠানে ভিসি একথাও বলেন, চিকিৎসকদের ফি নির্ধারণ করা উচিত নয়,যেখানে কোন পেশাজীবীর ফি নির্ধারিত নয়, সেক্ষেত্রে কেবলমাত্র চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেয়া কতটুকু যৌক্তিক।

বাংলাদেশের একজন গুণী চিকিৎসকর বই প্রকাশ করেছে ভারতের দিল্লীর জয়পী ব্রাদার্স মেডিক্যাল পাবলিকেশন্স (পি) লিমিটেড।এটা দেশের জন্য অত্যন্ত গৌরবের।

যেখানে বেশীর ভাগ বই বাইরের। সেখানে বিএস এম এম ইউর শিক্ষকের বই ভারত উপমহাদেশ সহ সারা বিশ্বে সমাদৃত ; এটা মহাগৌরবের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।

সভাপতিত্ব করেন ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোঃ আবদুর রহিম।

আরো বক্তব্য রাখেন রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এম এ জলিল চৌধুরী।


বিএসএমএমইউ এর জনপ্রিয়