Ameen Qudir

Published:
2018-09-29 21:52:08 BdST

বিএসএমএমইউ’র শিক্ষকদের গবেষণায় যুক্ত হতে উপাচার্যের তাগিদ


 

 

 

 

 

ডেস্ক
___________________________

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়- বিএসএমএমইউ-র শিক্ষকদের গবেষণায় যুক্ত হতে উৎসাহ ও তাগিদ দিচ্ছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ।

উপাচার্য গভীর প্রত্যয় জানিয়ে বলেছেন, এই চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে গবেষণা অগ্রাধিকারযোগ্য। বিএসএমএমইউ’র সব শিক্ষককে গবেষণায় যুক্ত করতে চাই ।

বর্তমানে বিএসএমএমইউতে চার শতাধিক শিক্ষক রয়েছেন। বর্তমান উপাচার্য তাঁর পূর্বসূরীদের কর্মর ধারাবাহিকতায় আরও সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠানেকে সেন্টার অব এক্সিলেন্স -এ রূপান্তর করছেন। চলছে বিশ্বমানের সর্বাধুনিক হাসপাতাল নির্মাণের কাজও।

পাশাপাশি বাংলাদেশের সর্বোচ্চ চিকিৎসা প্রতিষ্ঠানকে চিকিৎসা গবেষণার মহাকেন্দ্র করার কাজও চলছে জোর কদমে।
মিডিয়ায় প্রকাশিত তার বক্তব্যে উঠে এসেছে এই চিত্র।

তিনি বলেন,বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা, শিক্ষা জনস্বাস্থ্য ও রোগ প্রতিরোধ সংশ্লিষ্ট বিষয়ে গবেষণা চলছে। আমি দায়িত্ব গ্রহণের পর গবেষণা কার্যক্রমকে উৎসাহিত ও জোরদার করার উদ্যোগ নিয়েছি। আমি চাই বিশ্ববিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের সবাই গবেষণা কার্যক্রমের সাথে জড়িত থাকুক। এজন্য আমি অনেককে অনুরোধ করেছি। ইতিমধ্যে অনেকে আগ্রহও দেখিয়েছেন। আগে গবেষণার জন্য অনেকগুলো ফান্ড আটকে ছিল। ৫ লাখ টাকার নিচে সবগুলো দেয়া হয়েছে। এ পর্যন্ত ১৮টি রিলিজ হয়েছে এবং ৫ লাখ টাকার উপরে ১৬টি রিলিজ হচ্ছে। আর ১০টি গবেষণা শেষ হয়েছে।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়