Ameen Qudir

Published:
2018-08-12 18:58:51 BdST

বিএসএমএমইউ’র নতুন উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম: অভিনন্দন


 

 

 


ডা.সুনীতা সাহা ___________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রখ্যাত কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম। তিনি ইতোপূর্বে এ বিশ্ববিদ্যালয়ের কিডনি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেন।

দায়িত্বগ্রহণ করে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম বিএসএমএমইউ’র ব্লকে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অপর্ণ করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান প্রমুখ।

বিশিষ্ট কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম ১৯৫৮ সালের ১লা মার্চ চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনস থেকে এফসিপিএস (মেডিসিন) ও ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমডি (নেফ্রলজি) ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশ (এপিবি)’র ভাইস-প্রেসিডেন্ট এবং সোসাইটি অফ অর্গান ট্রান্সপ্ল্যান্টেশন’র ভাইস-প্রেসিডেন্ট হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করে আসছেন।বিএসএমএমইউর তরফে দেয়া তথ্য।

 

সিএমসি র কৃতী ছাত্র, প্রখ্যাত কিডনি রোগ বিশেষজ্ঞ, নেফ্রোলজি বিভাগ,বিএসএমএমইউ র প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ডা: মুহাম্মদ রফিকুল আলম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নুতন প্রো-ভিসি (প্রশাসন) হিসেবে নিযুক্ত হওয়ায় ডাক্তার প্রতিদিন সম্পাদক ডা. সুলতানা আলগিন ও টিম ডাক্তার প্রতিদিন এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভ কামনা ।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়