Ameen Qudir

Published:
2018-04-14 16:02:30 BdST

বিএসএমএমইউ ও শতাধিক মেডিকেল কলেজে বিপুল উদ্দীপনায় নববর্ষ বরণ


অনুষ্ঠানে বাদনে অংশ নিচ্ছেন মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। অনুষ্ঠানের ছবিগুলো ডা. তৈয়ব তালুকদারের তোলা।

 

ডা. সৌরজিৎ বসু / ডা. সুরাইয়া বেগম
____________________________

শুভ নববর্ষ।
বাংলাদেশের চিকিৎসক সমাজ দেশের শতাধিক মেডিকেল কলেজে বিশাল গৌরবে উদযাপন করছে দিনটি। অংশ নিচ্ছে চিকিৎসক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ। হচ্ছে গানের অনুষ্ঠান। আলপনা। অাবৃত্তি। সাংস্কৃতিক অনুষ্ঠান।

দেশের শীর্ষ চিকিৎসালয় : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় : বিএসএমএমইউতেও যথা মর্যদায় ও বিপুল উদ্দীপনায় দিনটি পালন হচ্ছে। গতকাল পালন হয়েছে চৈত্র সংক্রান্তি।
বিএসএমএমইউর নিউরোসার্জারি বিভাগ আয়োজন করে বর্নাঢ্য বর্ষবিদায় ১৪২৪ ও বর্ষবরণ ১৪২৫ উৎসব। গানে আবৃত্তিতে ঢোলে বাজনায় বিদায় দেয়া হয় পুরান বছরকে। আবাহন করা হয়
নতুন বছরকে।

ডা. শিউলি চৌধুরী অসাধারণ সঙ্গীতে অংশ নিয়ে সকলকে চমৎকৃত করেন

 

এতে বিভাগের ফ্যাকাল্টি , অধ্যাপক , শিক্ষকবৃন্দ, দেশী বিদেশী শিক্ষার্থীরা বিপুল উদ্দীপনায় অংশ নেন।
স্বয়ং বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া অনুষ্ঠানে বাদনে অংশ নিয়ে সবাইকে বিমুগ্ধ করেন।
তার অপূর্ব বাদন বিমোহিত করে শ্রোতাদর্শকদের।

উপাচার্যের সুকন্ঠে শেষের কবিতা

 

তিনি পাঠ করেন শেষের কবিতা। বিস্ময়কর ছিল স্যারের আবৃত্তি।
অনুষ্ঠানে ফ্যাকাল্টি ও শিক্ষার্থীগন গানে, বাদনে আবৃত্তিতে অংশ নেন। উপমহাদেশীয় শিক্ষার্থীরা সঙ্গীতে অংশ নিয়ে সকলকে মুগ্ধ করেন।
অনুষ্ঠানে অধ্যাপক ডা. শিউলি চৌধুরী অসাধারণ সঙ্গীতে অংশ নিয়ে সকলকে চমৎকৃত করেন। তবলার বাদনে অধ্যাপক ধীমান চৌধুরী এক কথায় লা জওয়াব। তবলায় তিনি সেরাদের একজন, সেটা প্রমাণ করেন কাজে।

 নেপালী ভুটানি শিক্ষার্থীরাও বিপুল উদ্দীপনায় অংশ নেন

 


অনুষ্ঠানে নেপালী শিক্ষার্থীরাও বিপুল উদ্দীপনায় অংশ নেন।তারা নেপালী ভাষায় বৈশাখী আবাহন ও নববর্ষবরণ সঙ্গীত গেয়ে শোনান। অংশ নেন ভুটানি শিক্ষার্থীরাও। তারাও বর্ষবরণ করেন নিজ ভাষার সঙ্গীতের মুর্চ্ছনায়। অনুষ্ঠান পরিচালনা করেন ডা. নরেন্দ্র সালকে।

আশির দশকের গান করেন মাহমুদুল হক। গানে কবিতায় আরও অংশ নেন অধ্যাপক ডা. হারাধন দেবনাথ,সহযোগী অধ্যাপক কবি ডা. মোহাম্মদ হোসেন, অধ্যাপক ডা আফজাল হোসেন, ডা. মামুন আহমেদ, মিনাল রহমান, ধীমান চৌধুরীর কন্যা দুর্বা চৌধুরী।

আশির দশকের গান করেন মাহমুদুল হক

 

বিএসএমএমইউতে এমন মনোমুগ্ধকর অনুষ্ঠান অভূতপূর্ব। সবার মাঝে নবপ্রাণের সাড়া ফেলে এই অনন্য আয়োজন।
আমাদের কাছে দেশে সকল মেডিকেল ক্যাম্পাস থেকেও খবর আসছে। সর্বত্র আজ সেবার দিন। সেবাকে নববর্ষের আবাহনে পবিত্র ব্রত হিসেবে নেওয়ার দীক্ষার দিন হিসেবে নিয়েছে মেডিকেল চিকিৎসক, স্বাস্থ্যসেবী ও শিক্ষার্থীরা।

ধীমান চৌধুরীর কন্যা দুর্বা চৌধুরী

 

চৈত্র সংক্রান্তি ও নববর্ষবরণের আয়োজনে মনোমুগ্ধকর আলপনা করেন ডা. তৈয়ব তালুকদার। তিনি অনুষ্ঠানেও অংশ নেন ।

মনোমুগ্ধকর আলপনা

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়