Ameen Qudir

Published:
2017-12-30 16:59:45 BdST

চিকিৎসা গবেষণার তাগিদ দিলেন বিএসএমএমইউর উপাচার্য


 

 

 


ডাক্তার প্রতিদিন
______________


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান চিকিৎসা গবেষণার ওপর গুরুত্বআরোপ করলেন। বললেন, রোগীসহ সাধারণ মানুষের জন্য অত্যন্ত প্রয়োজনীয় গবেষণার প্রতি অধিক গুরুত্ব দিতে হবে । চিকিৎসা শিক্ষা ও চিকিৎসা সেবার সঙ্গে সমান তালে গবেষণা কাজকে এগিয়ে নিতে হবে।

বুধবার বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদ ভবনে বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের এক সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।

কামরুল হাসান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন চিকিৎসা সেবার মতো গবেষণাকেও সমান গুরুত্ব দিচ্ছে। গবেষণা কার্যক্রমকে উৎসাহিত করতে প্রথমবারের মতো গবেষণা দিবস পালন করা হয়েছে। নির্মিতব্য কনভেনশন সেন্টারের দুটি ফ্লোর গবেষণা কেন্দ্রের জন্য বরাদ্দ রাখা হয়েছে।

 

এ সময় বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, প্যাথলজি বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ কামাল, বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ও গবেষক ডা. শেখ মো. খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়