|

বিএসএমএমইউতে রেসিডেন্টদের ভাতা দ্বিগুণ হচ্ছে


Published: 2017-11-20 09:38:52 BdST, Updated: 2017-12-18 20:51:17 BdST

 



 

 


ডা. কানিজ সুলতানা

_____________________________

এটা সুখবর। দীর্ঘদিনের প্রত্যাশার একটি দাবি পূরণ হতে চলেছে। আর এ ক্ষেত্রে মাইলফলক নজীর রাখছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। মাননীয় ও সর্বপ্রিয় ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সক্রিয় উদ্যোগে বাস্তবায়ন হচ্ছে কাজটি।

বিএসএমএমইউতে রেসিডেন্টদের ভাতা দ্বিগুণ হচ্ছে । সিদ্ধান্ত পাকা। বাস্তবায়ন হবে সহসাই।


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং এর অধিভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত বেসরকারি আবাসিক (রেসিডেন্ট) চিকিৎসকদের ভাতা দ্বিগুণ করা হচ্ছে।

বিএসএমএমইউ’র ৫৮২ জন ও অধিভুক্ত ১৯ মেডিক্যাল কলেজ ও ইনস্টিটিউটে অধ্যয়নরত ৮৭৯ জনসহ মোট এক হাজার ৪৬১ জন চিকিৎসককে এ বর্ধিতহারে এ ভাতা দেওয়া হবে বলে জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

পাঁচ বছরের রেসিডেন্সি কোর্সে অধ্যয়নরত এসব সরকারি চিকিৎসকগণ প্রতি মাসে ১০ হাজার টাকা বেতন পেতেন। বৃদ্ধির পর এখন থেকে প্রতি মাসে তারা ২০ হাজার টাকা করে পাবেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে আগামী বুধবার এ ব্লকের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধু
মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান মিডিয়াকে বলেন, রেসিডেন্ট শিক্ষার্থীরা দিনরাত হাসপাতালে অবস্থান করে শিক্ষা ও চিকিৎসা কার্যক্রম চালান। কিন্তু তাদের ভাতার পরিমাণ কম হওয়ায় পড়াশোনায় সঠিকভাবে মনোনিবেশ করতে পারেন না। এ বিষয়টি বিবেচনা করে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

_____________________________

ডা. কানিজ সুলতানা । সুলেখক।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।